সত্যধর্ম্মের অন্তরায়ের মূলে কারা। The obstacles of Satyadharmma(first narrative).



 পুরো লেখাটা যত্ন সহকারে পড়তে অনুরোধ করছি। সত্য লুকিয়ে রাখা যায় না।

           সত্যধর্ম্ম পারলৌকিক প্রধান ধর্ম্ম, ইহলোকের ন্যায় কোনো রূপ নিয়ম এই ধর্ম্মে নেই। সত্যধর্ম্ম একত্ত্ব প্রাপ্তির উৎস ভূমি অর্থাৎ পরমপিতাকে দর্শন করার একমাত্র সহজ পথ। একদা, এই পথ প্রাপ্ত হতো কোটি কোটি বৎসরের মধ্যে মাত্র দুই একজন। আমাদের উদ্ধারের নিমিত্ত সেই অমূল্য সম্পদকে আমাদের মত নিকৃষ্ট, পাপিষ্ঠ, পাশবদ্ধ পশুদের উদ্ধারের জন্য পরমপিতা তাঁর শ্রেষ্ঠ সন্তানকে পাঠিয়েছিলেন সত্য-রত্ন ধর্ম্ম সহকারে।

গুরুদেব নিজে সেই রত্নকে সযত্নে কঠোর সাধনায় সজ্জিত করেছেন নিজেকে ও তা লিপিবদ্ধ করে রেখে গেছেন। আমরা ঐরূপ কঠোর সাধনা করতে অক্ষম বুঝে তিনি তা সহজ করে আমাদের দিয়ে গেছেন। যেখানে আগে একটি একত্ত্ব লাভ করতে কোটি কোটি বৎসর অতিবাহিত হয়ে যেত, তাও প্রায় অসম্ভব ছিল। তিনি সেই কোটি কোটি বৎসরের সাধনা একই জন্মে মাত্র কয়েক বছরের মধ্যেই সম্ভবপর করে দিয়েছেন, এর জন্য স্নেহময়ী মা আদরমণির অবদান অপরিসীম। তিনি যে শ্রেষ্ঠ তার প্রমাণ রেখে গেছেন, মাত্র "চার" বছরের মধ্যে "চার" সাধককে একত্ত্ব লাভ করিয়ে দিয়ে। মহাত্মা নিবারণ, মহাত্মা সীতানাথ, মহাত্মা বলরাম ও মহাত্মা বৈকুণ্ঠ। ধন্য গুরুদেব ধন্য তোমার মহিমা।

এই মহান রত্নকে কলুষিত করার চেষ্টা করা বৃথা কেননা আজ না হলেও কাল ধরা সে পড়বেই। যেমন এখন এক এক করে প্রমাণ সহ তুলে ধরা হচ্ছে। 


       মহাত্মা গুরুনাথ চিঠিতে লিখছেন "আমি যাকে গুরু ভার দিয়ে যাব, তা বঙ্গ দেশে নাই" কেননা গুরু হওয়ার উপযুক্ত গুণাবলী তখন কারও ছিল না, যদিও তখন কিন্তু চারজনই একত্ব প্রাপ্ত হয়ে গেছেন, তবুও তিনি এই কথা বলার কারণ তো আছে। গুরু হওয়ার উপযুক্ত গুণাবলী মিলিয়ে নেবেন সবাই, হয়তো কিছু বুঝতে পারবেন, কেন এই আক্ষেপ করলেন গুরুদেব? যাই হোক, পরম পিতার কাছে আকুল প্রার্থনা করেন গুরুভার দিয়ে যাওয়ার নিমিত্তে কাউকে মনোনয়নের জন্য, সেই আকুল প্রার্থনার কারনে পরমপিতা নিম্ন সম্প্রদায়ের মধ্যে প্রচারের নিমিত্তে মহাত্মা নিবারণের উদ্দেশ্যে সম্মতি দেন, তাই গুরুদেব বাধ্য হয়ে মহাত্মা নিবারণকে গুরুভার দিয়ে যান। এর মধ্যে একটা ঘটনা ঘটে যেটা ভিষন প্রাসঙ্গিক, মহাত্মা সুরেন্দ্রনাথ, গুরুদেবের কাছে আবদার করে বসে তাকে গুরু ভার দিয়ে যাবার জন্য এবং পরমেশ্বরের অনুমতির জন্য গুরুদেবকে একটি বন্ধ ঘরে রেখে প্রার্থনা করতে বলে, গুরুদেব কিছুক্ষণ সেই ঘরে ধ্যাননিমগ্ন হয়, পরে দরজা খুলে বেরিয়ে বলেন, আমি কোন সাড়া পায়নি। একটি কথা বলে রাখি, মহাত্মা সুরেন্দ্রনাথ একত্ত্ব লাভ না করেও অত বড় দায়িত্ব নিতে গুরুদেবের কাছে প্রার্থনা করেছিল। গুরুদেবের কথা শুনে ক্রোধে উন্মত্ত হয়ে সে সেখান থেকে চলে যায় আর আসেনি।

গুরুদেবের শেষ যাত্রায় খবর দেওয়া সত্ত্বেও আসেনি। পরবর্তীতে মহাত্মা নিবারণ সকলকে একত্রিত করবার জন্য ঐ মহাত্মা সুরেন্দ্রনাথকেও ডেকে খাল কেটে কুমির নিয়ে আসার ব্যাবস্থা করেন। মহাত্মা সুরেন্দ্রনাথ মহাত্মা নিবারণ মাতাজীকে একটুও পছন্দ করত না, কারণ তিনি নিম্ন সম্প্রদায় ভুক্ত ছিলেন, আর সে ত উচ্চ বংশীও তাই,তার ভিতরে সেই অহংকার কাজ করত, উপরন্তু সে মহা পন্ডিত ছিল পার্থিব অপরা বিদ্যার দিক দিয়ে। 


     পরবর্তীতে, যখন সমস্ত দায়িত্ব ভার মহাত্মা নিবারনের কাঁধে এসে পড়ে, সেটা কিছুতেই মেনে নিতে পারেনি ওই মহাত্মা সুরেন্দ্রনাথ। বহু অপবাদ দিয়েছে মহাত্মা নিবারণের উদ্দেশ্যে। মহাত্মা নিবারণ কে বাদ দিয়ে কমিটি গঠন করে উৎসবাদি পরিচালনা করা শুরু করে। বহু কিছু প্রচলন করে যা সত্যধর্ম্ম নিয়ম বহির্ভূত কারন সে বুঝত, এসব নিয়ম যদি এরা অর্থাৎ তথা কথিত হিন্দু সম্প্রদায় থেকে আগত নিম্ন শ্রেণীর ধর্ম্মার্থীরা পালন করে তাহলে উন্নতি অবধারিত, তাই এই নিম্ন সম্প্রদায় যাতে উন্নতি না করতে পারে তার সুব্যবস্থা সে পাকাপোক্ত করে গিয়েছিল, সেই কারনেই আজকে সত্যধর্ম্মের এই পরিণতি। উপাসনা প্রণালী থেকে সত্যধর্ম্মের শ্রেষ্ঠতা সূচক সংগীত, নির্ব্বেদ জনক সংগীত, স্বীয় পাপের উল্লেখ তার জন্য আত্মগ্লানী ভোগ, ধ্যান, কৃপাময় স্তব ও আনন্দময় স্তব বাদ দিয়ে উন্নতির পথ বন্ধ করার ব্যাবস্থা সুচারুরূপে করে দিয়ে গিয়েছিল। আর আমাদের মত সরল বা বোকা ধর্ম্মার্থীরা সেটাকেই সঠিক মনে করে অনুসরণ করে আজ পাপের পথে ধাবমান। এত গেল একটা পাপের কথা, সে নিরাকারকে ধুলিস্যাৎ করে দিয়েছে, ফলস্বরূপ গুরুদেবের ছবি সম্মুখে রেখে নিরাকারের উপাসনায় সাকার রূপ প্রদান করে গেছে। সত্যধর্ম্মের সর্ব্বনাশের শুরু সে ই করে গেছে। মহাত্মা নিবারণ যে দীক্ষা দিতেন তা অতি সামান্য তা সঠিক নয়, সেগুলো সবার ভেতরে প্রচার করত যা তে তাঁর প্রতি গুরুভক্তি না জন্মায় তদুপরি মহাত্মা নিবারণকে চোর উপাধি দিয়ে অপদস্থ করার ব্যাবস্থা করে। মহাত্মা সুরেন্দ্র নাথ চতুরতা ও ছলনার মাধ্যমে এইসব কর্ম্মকাণ্ড করে গেছে যা ধরার মত যোগ্যতা হয়ত তৎকালীন ধর্ম্মার্থীদের মধ্যে কারো ছিলনা।


     তাই মহাত্মা নিবারণকে সেভাবে সবাই যা তে ভক্তি  করতে না পারে, তার শুভ সূচনা করে দিয়ে গেছিল। এই বিষ রূপ উপাসনা প্রনালী বা অসত্য তথ্য সবার ভেতরে সে এমন ভাবে প্রচার করেছিল, যে পরবর্ত্তীতে মহাত্মা নিবারণের কাছে কেউ উন্নতি করতে পারেনি, কারণ সত্যধর্ম্মের মূল সত্যটাই নষ্ট করে দিয়েছিলন। "সাকার উপাসনা নাই" এটাই সত্যধর্ম্মের মূল। বিভাজন এখান থেকেই শুরু হয়। তবুও সব কষ্ট সহ্য করে মহাত্মা নিবারণ একত্রিত করে রেখেছিলেন, কিন্তু লাভ তো কিছু হয়নি। কেননা  ঐ বিষের কারণে তাঁর খেতে ভালো ফসল হয়নি, তাই কেঁদে কেঁদে দিন কেটেছে,এই ব্যথা নিয়ে যেতে হয়েছে তাঁকে। এই বিষের কারণে একত্ব লাভ করিয়ে দিতে পারেননি কাউকে, কেননা একত্ব লাভ না হলে কাউকে গুরু ভার দেওয়া যায় না।


      মহাত্মা নিবারণের কাছে কেউ সমদর্শন সাধনায় সিদ্ধি লাভ করে যেতে পারেনি, কেন একটু প্রমাণ দিয়ে দিচ্ছি। মহাত্মা গুরুনাথের কাছে যারা সমদর্শনে সিদ্ধি লাভ করেছিলেন তাঁদেরকে জানিয়েছিলেন তাঁরা কি কি সিদ্ধি লাভ করেছিল এবং তাদের পারলৌকিক নাম প্রদান করেছিলেন, কেননা সাধক দেবত্ব লাভ করলে তাঁর পারলৌকিক নাম প্রদান করা হয়, চিঠিতে (গুরুলিপী)দেখে নেবেন। মহাত্মা নিবারণ কাউকে এই উপাধিতে ভূষিত করতে পারেননি, এরকম কোনো তথ্য উনি লিখে যাননি, এটাই তার প্রমাণ। তাইতো বলতে বাধ্য হয়েছেন "আমার খেতে ভালো ফসল হয়নি"। আর তিনি কাউকে মহাত্মা বলে উল্লেখ করে যাননি যেটা গুরুদেব তাঁর উন্নত সন্তান দের ক্ষেত্রে করে গেছেন। তাঁর নিজের হাতের লেখা "গুরু স্মৃতি ও আত্ম স্মৃতির" কোন জায়গায় এরকম কোনো তথ্য উল্লেখ নেই। আমি মুখের কথা মানবো না, আমার এই তথ্যের বিরুদ্ধে কিছু বলতে হলে আমি লিখিত প্রমাণ চাই। মহাত্মা নিবারণ কাউকে না পেয়ে শেষে ছয়জনকে "নাম" দেবার জন্য আদেশ করে যান এবং বলেন এটা কিন্তু "দীক্ষা" না। এটার প্রমাণ মহাত্মা গুরুনাথ "নিত্যকর্ম্মে" দিয়ে গেছেন। তিনি সুপষ্টভাবে বলে দিয়ে গেছেন ওটা সাধারণ "নাম"।


     যাদের মহাত্মা বলা হচ্ছে,তারা কেউ মহাত্মা না, তারা কেউ সমদর্শনে সিদ্ধি লাভ করতে পারেনি, একত্বপ্রাপ্ত তো দূরের কথা। সুতরাং তারা কেউ আদিষ্ট না। আদিষ্ট হতে গেলে যে যে গুণের উল্লেখ আছে, সবাইকে মিলিয়ে দেখে নিতে বলছি। মহাত্মা নিবারণকে সবাই মাস্টার মশাই বলে গেছে, এটা কি ধরনের ভক্তি? যারা তাঁর কাছ থেকে দীক্ষা লাভ করেছিল তাদের শপথ বাক্যে বলেছিলেন 'আজ হতে আমি তোমাদের "প্রবর্তক গুরু", কিন্তু তাঁকে কেউ সেই সম্মানে ডাকেনি, এবার বোঝা গেল কি ধরনের ভক্তি তাঁর অনুগামীরা করত তাঁকে? ভক্তি কাকে বলে? একত্ব প্রাপ্ত যারা,তারাই ভক্তিমান। সুতরাং প্রথম থেকে যদি ভক্তি না করতে পারে সঠিকভাবে তারা উন্নতি করবে কি করে? সেই মহাত্মা সুরেন্দ্রনাথের বিষ বপনের অঙ্কুর বা বৃক্ষের অংশ বিশেষ বর্তমান প্রজন্ম। কি করে উন্নতি করবে? মূল যদি নষ্ট করে দেওয়া হয়, উন্নতি সম্ভব না। কিন্তু গুরুদেব তো বলেছেন, অতি সহজেই একত্ব লাভ করা যায়, "যদি চাও বুঝিতে সত্য উপাসনা করো নিত্য"। কোথায়? উপাসনা তো কেউ করতে পারে না। উপাসনার ফর্মুলা যদি সঠিকভাবে ব্যাবহার না হয়, কিভাবে হবে উন্নতি?

      সাধক পুলিনবিহারী বিশ্বাস চলে যাওয়ার পর ভাঙ্গন বৃহৎ আকারে শুরু হয়। ভন্ডামীর আখড়া তৈরি হয়। তার প্রমাণ এক এক করে দিচ্ছি।


 
১) একটা গান রচনা করেছে সাধক দিলিপ বিশ্বাস মহাশয়। সে না কি আত্মাকর্ষণ উপায় দ্বারা পেয়েছে যা আবার গানের খাতায় লিখিত আছে। এই ভন্ডামি ধরে দেওয়া হচ্ছে সবাই দেখে নিন প্রমাণ সহ। "সর্ব্বসিদ্ধি শান্তিদাতা জগৎগুরু গুরুনাথের জয় জয় জয়। শান্তিদাতা সুখদাতা দুঃখহারি গুরুনাথের জয় জয় জয়।।" অর্থ জেনে নিন: সর্ব্বসিদ্ধি প্রদান করেন পরমপিতা পরমেশ্বর, গুরুদেব তো সাহায্যকারী মাত্র, গুরুদেব সৃষ্টিকর্তা নন। পরমপিতা পরমেশ্বর জগত সৃষ্টি করেছেন তাই তিনি জগৎ গুরু। গুরুদেব "গুরুতত্ত্বে" লিখেছেন "গুরুকে পরমা ভক্তি করিবে। নতুবা জগৎগুরু জগদীশ্বরের প্রতি ভক্তি করা সুকঠিন হইবে।" গুরুদেব একটি গানে লিখছেন "গুরু বলে গুরু ধ'রে, জগৎ গুরুর কাছে চল," প্রথম গুরু "গুরুদেব", দ্বিতীয় গুরু "মন্ত্র বাচক বীজ", তাকে ধরে জগৎ গুরুর কাছে যাওয়ার কথা বলছেন। তাহলে গুরুনাথ কি করে জগৎগুরু হয়? এই গানে যে গুরুনাথের কথা বলা হয়েছে তা এইরূপ: গুরু অর্থাৎ মুখ্য,নাথ কথার অর্থ কর্তা অর্থাৎ মুখ্য কর্তা যিনি পরমপিতা পরমেশ্বর। সুতরাং গুরুনাথ কথার অর্থ পরমপিতা পরমেশ্বর। পার্থিব গুরুদেব নয়। এতদিন ধরে যারা এই গান গুরুদেবের সামনে করেছে মানে গুরুদেব কে অজ্ঞানতা বশত পরমপিতা পরমেশ্বর হিসাবে স্থান দেওয়ায় জঘন্যতম পাপ করেছে। যার ভেতরে আত্মাকর্ষণের গুণ থাকবে, তার কি কি গুণের অধিকারী হতে হয়, একটু দেখে নিতে বলছি সবাইকে। গুরুদেবের লিখিত "সত্যধর্ম্মের পঞ্চম পরিচ্ছেদ" পড়ে দেখতে বলছি। যে ঐ গুণের অধিকারী হয়, সে "শাস্ত্র জ্ঞান সম্পন্ন" গুণের অধিকারী হয়। সে কি এত বড় ভুল করবে? এর অর্থ জানে না? সে কি করে প্রচার করে গেছে গুরু পূজায় এই গানটি? ভন্ডামীর একটা সীমা আছে। গুণ দিয়ে প্রমাণ করে দেওয়া যায় সে কি অপরাধটা করে গেছে। 



২) সত্যধর্ম্মে দান গ্রহণ করা যায় না, জবরদখল তো দূরের কথা। "দান প্রবন্ধ" পড়ে দেখতে বলছি। দিলিপ বিশ্বাস এবং আরো কয়েকজন তার মধ্যে অন্যতম নিখিল হীরা,এরা সবাই মিলে বেন্দার চড়া ভূমি মিথ্যাচার করে দখল করে, এটা কি ধরনের সত্যের কাজ? যখন জবরদখল করতে যায়, সরকার থেকে বাধা দেওয়া হয়। নিরুপায় হয়ে নির্বুদ্ধিতার পরিচয় দিয়ে ওই জমি দখল করতে গিয়ে উকিলের পরামর্শ নেয়, উকিল বলে তোমাদের গুরুদেব কে সরকার চেনে না, তোমরা পরিচিত কোনো কল্পিত মূর্তি প্রতিষ্ঠা করে জাঁকজমক করে পূজা করতে থাকো তাহলে তোমাদের কার্য্য সিদ্ধি হয়ে যাবে, কেননা এটা আইনে আছে। সেই ছলনার আশ্রয় নিয়ে সবাই মিলে কল্পিত মূর্তি বসিয়ে উৎসবাদী শুরু করে এবং মন্দির নির্ম্মাণ করে। এ হেনো পাপের কার্য্য করে এরা কি ধরনের সত্যধর্ম্মাবলম্বী? "প্রানান্তেও মিথ্যা বলিবে না, জানিবে তোমরা সত্যস্বরূপের সন্তান"‌। এরা কি কি ভাবে পাপ করেছে তা বলার ভাষা নেই। এরা যে কতটা নিকৃষ্ট পাপিষ্ঠ তার প্রমাণ দিলাম। কল্পিত ছবি মূর্তি ফেলে দিতে বলেছে গুরুদেব, "উপাসনা খন্ডে" আছে। "গুরু ভিন্ন কাহারো পূজা করিবে না" এই বাক্য শোনেনি, তারা কিদৃশ, সবাইকে ভাবতে বলছি। পশ্চিমবঙ্গের কাটাগঞ্জে গুরুদেবের মন্দির আছে তা কিন্তু আইনত সরকার থেকে পাওয়া, সেখানে জবরদখল করা হয়নি। বিস্তারিত আমাদের ভিডিওতে পেয়ে যাবেন। যারা মহাত্মা নিবারণের কাছে সমদর্শনে সিদ্ধি লাভ করতে পারিনি তারা যোগ্যতাবিহীন হয়ে ভণ্ডামি শুরু করে দিয়েছিল পদের লোভে। "নিখিল হীরা" তো দীক্ষাই লাভ করতে পারেনি অথচ আষাঢ়ে গল্প ফেঁদে যে ভন্ডামি করেছে তার প্রমাণ রেকর্ডিং আকারে রয়েছে আমাদের কাছে। ঐ অডিওতে মহাত্মা ভোলানাথের সম্বন্ধে যে যে মিথ্যা কথা সে বলেছে তাতেই প্রমাণ হয়ে যায়, সে কত বড় ভন্ড। মহাত্মা ভোলানাথ সত্য নিষ্ঠা পালনকারী উন্নত মহাত্মা সুতরাং তার সম্বন্ধে মিথ্যাচার করা কত বড় পাপের কাজ, সে সাধারণ মানুষের ধারণাতীত। সবাইকে বলছি, যারা যারা এসব ভন্ডামি করবে তাদের মুখোশ বার বার খুলে দেব, কেননা সত্যধর্ম্মের সমস্ত নিয়ম লিপিবদ্ধ আকারে রয়েছে পালিয়ে যাবে কোথায়???


দিলীপ বিশ্বাস, নিখিল হীরা" এবং অন্যান্যদের মহান বানিয়ে বসে আছে সাধারণ মানুষের অনেকেই। এরা যে নিজেরা উন্নতি করতে পারেনি তার প্রমাণ দেওয়া হয়েছে আগের পর্ব্বে। ওদের চালাকির জন্য সাধারণ মানুষ ওদের অনেক উন্নত,মনে করেছে, কখনও বইয়ের সঙ্গে মিলিয়ে দেখেনি। তাইতো গুরুদেব লিখেছেন "মায়ার আসু প্রলোভনে মুগ্ধ হয় জনগণ শেষে নরক পতনে দুঃসহ যাতন" এটা যেন মনে থাকে সবার। চালাকি দ্বারা সবাইকে দিনের পর দিন ভুল বুঝিয়েছে উক্ত মহাজনরা। সবাইকে অনুরোধ করি, সবাই একটু পড়াশুনা করে এদেরকে বিশ্লেষণ করুন তারপর নির্ধারণ করুন কি করা উচিত। অন্ধের মত পাপ করে যাবেন না। 


সত্যধর্ম্মে নারীরা দীক্ষা দিতে পারে না কারণ ইহলোকে নারীরা বীজ ধারক না। আর "দীক্ষা একটি পরম জন্ম, এই জন্মের পিতা গুরু আর মাতা বাহ্য জগতের অভিজ্ঞতা, শ্রদ্ধা তাহাদিগের প্রকৃত প্রেম, শুক্র প্রণব যুক্ত বীজ, শোনিত বিশ্বের মনোহর ভাব, এবং জন্মভূমি পরমেশ্বরের পরম প্রেমময় অঙ্ক-দেশ"। এখানেই পরিস্কার যে, দুই নারী মিলে কি করে বীজ অর্থাৎ দীক্ষা জন্ম দেবে? দীক্ষা কথার অর্থ কে ধুলিস্যাৎ করে দিয়েছে, এ হেন পাপ করেছে "চম্পা মৃধা" নামক এক পাপিষ্ঠা। আর তাকে ইন্ধন যুগিয়েছে "রবীন মজুমদার" নামক এক ব্যক্তি। এরা পড়াশোনা না করে মিথ্যা ভাবের ঘোরে চলে। পদ বা প্রতিপত্তির লোভে নিজেকে পাপ সাগরে নিমজ্জিত করছে সেটা বোঝেও না। এদের ভন্ডামি বন্ধ করা হয়েছে। মূল কথা, এরা নিজের স্বার্থের জন্য গুরুদেবের কথা ও সত্যধর্ম্মের নিয়মের তোয়াক্কা করে না। কি পাপ কি পুণ্য কিছুই এরা বুঝতে পারে না। সাবধান করছি, সত্যধর্ম্মে সমস্ত গুণের উল্লেখ আছে কি কি গুণ অর্জন করলে কি কি সিদ্ধি হয়, সুতরাং যারা এইরূপ আচরণ করবে সে ইহলোকে থাকুক বা পরলোকে,তার ভন্ডামি ধরা পড়বেই একদিন না একদিন। আরো বহুজন আছে যারা পদ বা প্রতিপত্তির লোভে সাধারণ মানুষের দুর্বলতার সুযোগ নিয়ে নানান ভাবে ছলনার আশ্রয় করে আশ্রম তৈরী করার নামে অর্থ সংগ্রহ করে নিজের সুনাম অর্জনের চেষ্টা করেছে। সত্যধর্ম্মের মূল আত্মোন্নতি,যা প্রত্যক্ষ করা যায়। "আশ্রম গ্রহণ কর বললে বুঝতে হবে হৃদয়ে জগদীশ্বরকে স্থান দেও"। বেআইনি, ছল-চাতুরির মাধ্যমে অর্থ সংগ্রহ করে ইট কাঠ পাথর দিয়ে ইমারত খাড়া করলেই আশ্রম নির্মাণ বা ধর্ম্মের কাজ হয় না। কম দামে জমি কিনে তা আবার সরল গুরুভাই/বোনদের কাছে চড়া দামে বিক্রি করে সেই লভ্যাংশের দ্বারা মন্দির নির্মাণ করে, এভাবে আর কতদিন চলবে? যদি সৎ সাহস থাকে,তাহলে প্রকাশ্যে আয় ব্যয়ের হিসাব দিক সোশ্যাল মিডিয়াতে। সেই কারনেই সোসাইটি রেজিস্ট্রেসন অ্যক্ট এর নিয়মানুযায়ী এরা সরকারকে বার্ষিক আয় ব্যায় দেখানার যোগ্যতা রাখেনা। তার জন্য এদের রেজিস্ট্রেশন খারিজ হয়ে গেছে সরকারি নিয়ম অনুযায়ী। মনে রাখতে হবে,ইহলোকের যে সকল ধর্ম্ম মত আছে তাদের সঙ্গে সত্যধর্ম্মের মিল নেই। কেননা এই ধর্ম্ম পারলৌকিক প্রধান। "পরম পিতার একমাত্র অভিপ্রেত ধর্ম্ম"। সত্য অবিনশ্বর, সত্য অন্তহীন সুতরাং অরাজকতা করে কেউ পার পাবে না এটা যেন মনে থাকে। যারা এসব নোংরামি করে বেড়াচ্ছে, সামনের শিক্ষিত প্রজন্মের বুদ্ধিজীবীরা এসব ভন্ডামি দেখলে গলা টিপে ধরবে, এ আসন্ন, কেননা তারা গুণ দিয়ে বিচার করবে, গুরুদেবের লিখিত প্রমাণ তো রয়েছেই, এটাই সব থেকে বড় কথা।

                 ক্রমশ 

                                           ‌- আদিষ্ট নিরুপম

বিঃ দ্রঃ সত্যধর্ম্মের কাজ সত্যকে উন্মোচন করা। কোথায় কোথায় মিথ্যা আছে তা বিশ্লেষণ করে সত্য প্রতিষ্ঠা করাই একমাত্র কাজ। সত্যধর্ম্মের প্রথম পরিচ্ছেদে পৃথিবীর সমস্ত প্রচলিত ধর্ম্মের মিথ্যাচার তুলে ধরা আছে। সুতরাং মিথ্যাকে প্রশ্রয় দেওয়া সত্যধর্ম্মের কাজ না।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ